www.agrovisionbd24.com
শিরোনাম:

সরকার পোল্ট্রি ও হিমায়িত মৎস্য রপ্তানি শিল্পের উন্নয়নে কার্যকর পদক্ষেপ নেবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

 এস এ    [ ৮ নভেম্বর ২০২০, রবিবার, ৬:২৯   মৎস্য বিভাগ]



পোল্ট্রি ও হিমায়িত মৎস্য রপ্তানি শিল্পের উন্নয়নে সরকার কার্যকর পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। আজ রবিবার রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিজ দপ্তর কক্ষে মন্ত্রীর সাথে বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)-এর প্রতিনিধিরা সৌজন্য সাক্ষাত করতে এলে সাক্ষাত শেষে মন্ত্রী একথা জানান।

এ সময় পোল্ট্রি শিল্প এবং হিমায়িত চিংড়ি ও অন্যান্য মাছ রপ্তানি শিল্পে বিদ্যমান সমস্যা সমাধানে ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন মন্ত্রী।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপিত কাজী বেলায়েত হোসেন, সিনিয়র সহসভাপতি আশরাফ হোসেন মাসুদ, সহসভাপতি দেবব্রত বড়ুয়া, পরিচালক শ্যামল দাস ও দোদুল কুমার দত্ত, বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান, ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক ডা. আলী ইমাম, ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি রাকিবুর রহমান, ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মোঃ আহসানুজ্জামান এসময় উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী বলেন, 'করোনার মধ্যেও মৎস্য ও প্রাণিসম্পদ খাত সচল রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি। গতিশীল নীতি নিয়ে আমরা এগিয়ে যাবার চেষ্টা করছি। এ খাতকে আরো গতিশীল করার জন্য আমরা মাঠ পর্যায়ে যাচ্ছি। বেকারত্ব দূর করা, উদ্যোক্তা তৈরী করা, গ্রামীণ অর্থনীতিক সচল করা এবং জনগণের পুষ্টি-আমিষের চাহিদা পূরণের জন্য মৎস্য ও প্রাণিসম্পদ খাতের ক্রম উন্নয়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।'

তিনি আরো বলেন, 'করোনা ক্রান্তিকালে দেশের অভ্যন্তরে সৃষ্ট এবং দেশের বাইরে থেকে আসা বেকারদের কর্মসংস্থানে মৎস্য ও প্রাণিসম্পদ খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ জন্য আমরা এ খাতে তৃণমূল পর্যায়ে ক্ষতিগ্রস্তদের নগদ প্রণোদনা দেয়ার পরিকল্পনা নিয়েছি। যাতে ক্ষতিগ্রস্তরা আবার ঘুরে দাঁড়াতে পারে। এ দুটি খাতে আমরা কার্যকর পরিবর্তন নিয়ে আসতে চাই।'

এর আগে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত সভাপতি ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, মহাসচিব মোঃ খায়রুল আলম প্রিন্স, সহসভাপতি ডাঃ মোঃ মাহবুব আলম, দপ্তর সম্পাদক এম এম মিজানুর রহমান কার্যনির্বাহী সদস্য সাইদুল হক চৌধুরী, নীতিশ চন্দ্র দেবনাথ, সমীর চন্দ ও ড. সৈয়দ আরিফ আজাদ উপস্থিত ছিলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।




 এ বিভাগের আরও


 নাজিরারটেকে পুরোদমে শুঁটকি উৎপাদন শুরু


 মাছে ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করলে ৭ বছরের জেল


 সরকার পোল্ট্রি ও হিমায়িত মৎস্য রপ্তানি শিল্পের উন্নয়নে কার্যকর পদক্ষেপ নেবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী


 সভাপতি সুলতান, সম্পাদক হান্নান


 প্রজনন ক্ষেত্রে আগামী ২২ দিন ইলিশ আহরণ নিষিদ্ধ


 এক টুনা মাছের দাম ১৩ কোটি


 দেশের সমুদ্র অর্থনীতিতে সমুদ্র শৈবাল চাষ খুবই সম্ভাবনাময়


 সুন্দরবনে নতুন মাছের সন্ধান


 সিকৃবিতে ‘হাওর মৎস্য সম্পদের টেকসই উন্নয়ন এবং করনীয়’ শীর্ষক সেমিনার


 এক জালেই ধরা পড়ল সাড়ে ৫ লাখ টাকার মাছ


 মৎস্য বিপ্লবের অগ্রদূত বিএফআরআই


 সিভাসু গবেষণাতরীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


 জলজ সম্পদের সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে মাৎস্য উৎপাদন বৃদ্ধি করতে হবে: সিকৃবি ভিসি


 বিদেশে যাচ্ছে নন্দীগ্রামের কুচিয়া মাছ


 বরগুনায় ২০০ কেজি জাটকা ইলিশ জব্দ করেছে পুলিশ





সম্পাদক ডাঃ মোঃ মোছাব্বির হোসেন
ঠিকানা: বাসা-১৪, রোড- ৭/১, ব্লক-এইচ, বনশ্রী, ঢাকা
মোবাইল: ০১৮২৫ ৪৭৯২৫৮
agrovisionbd24@gmail.com

© agroisionbd24.com 2019