www.agrovisionbd24.com
শিরোনাম:

"বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রী এলইও পরিষদ,এলডিডিপি" এর কমিটি গঠিত

 News Desk    [ ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৬:১৫   প্রাণিসম্পদ বিভাগ]



নিরাপদ প্রাণিজ আমিষের ঘাটতি পূরণ ও প্রাণিসম্পদ উন্নয়নের লক্ষ্যে "প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প" (এলডিডিপি) কাজ করছে। প্রকল্পের ফিল্ড লেভেলের মূখ্য কর্মী হিসেবে লাইভস্টক এক্সটেনশন অফিসার (এলইও) দের নিয়ে "বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রী এলইও পরিষদ" নামে একটি কমিটি গঠন করা হয়েছে।

অনলাইন ভোটিং সিস্টেমের মাধ্যমে কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এনিম্যাল হাজবেন্ড্রী অনুষদ (বাকৃবি) এর প্রাক্তন ভিপি কৃষিবিদ ইশতিয়াক আহম্মদ পিহান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষিবিদ সুদীপ্তা বিশ্বাস। কমিটি তে সিনিয়র এলইও দের নিয়ে ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার ( ১৬ সেপ্টেম্বর ) বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রী এলইও পরিষদ,এলডিডিপি" এর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। কমিটিতে সিনিয়র সহ সভাপতি হিসেবে কৃষিবিদ মো. ফারুক হোসাইন , সহ সভাপতি কৃষিবিদ ইশতিয়াক আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব, কোষাধ্যক্ষ কৃষিবিদ ইতি সালেহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে আব্দুল মাজেদ, দপ্তর সম্পাদক হিসেবে তুলেশ রয় এবং নারী কল্যাণ সম্পাদক হিসেবে লুবনা জাহান নিশাত নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র এলইও কৃষিবিদ মো. মনিরুজ্জামান, ইফতেখায়রুল আলম ও মো. মাহবুব খান। বাংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রী এসোসিয়েশন (বাহা) এর সম্মানিত সভাপতি প্রফেসর ডক্টর নুরুল ইসলাম, সহ-সভাপতি প্রফেসর ডক্টর এম. এ. এম ইয়াহিয়া খন্দকার, মহাসচিব কৃষিবিদ ড. অসীম কুমার, বংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রী সোসাইটি'র সভাপতি কৃষিবিদ মাহবুব হাসান এবং সাধারণ সম্পাদক কৃষিবিদ শাহাদাৎ হোসেন কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং সর্বাবস্থায় কমিটির পাশে থাকার সম্মতি জ্ঞাপন করেন।

কমিটির নির্বাচিত সভাপতি কৃষিবিদ ইশতিয়াক আহম্মদ পিহান বলেন সুস্থ সবল মেধাবী জাতি গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রাণিসম্পদ সেক্টর অগ্রণী ভূমিকা পালন করে আসছে। নিরাপদ প্রাণিজ আমিষের নিশ্চয়তা প্রদান সহ প্রাণিসম্পদের কাঙ্ক্ষিত উন্নয়ন সাধনের লক্ষ্যে আমরা একনিষ্ঠ ভাবে কাজ করবো। আমাদের এই কমিটি এলডিডিপি প্রকল্পের সাফল্য অর্জনের পাশাপাশি লাইভস্টক এক্সটেনশন অফিসার(এলইও) দের বিভিন্ন সুযোগ সুবিধা সহ সার্বিক কল্যাণে কাজ করবে।

সাধারণ সম্পাদক কৃষিবিদ সুদীপ্তা বিশ্বাস বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে প্রাণিসম্পদ তথা দেশের উন্নয়নে কাজ করার মাধ্যমে নিজেকে একজন বলিষ্ঠ কর্মী হিসেবে প্রমাণ করতে চাই। আমাকে এই কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত করায় সকল এলইও সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা জানাই। সকলের কাছে দোয়া চাই যেন আমার দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারি।




 এ বিভাগের আরও


 আজ বিশ্ব প্রাণী দিবস


 বার্ড ফ্লু ও ব্রঙ্কাইটিস নিয়ন্ত্রণে করণীয় নিয়ে বিভিসিসির ওয়েবিনার শনিবার


 মৎস্য ও প্রাণিসম্পদ খাতকে এগিয়ে নিতে কাজ করছে সরকার


 "বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রী এলইও পরিষদ,এলডিডিপি" এর কমিটি গঠিত


 ডেয়রী খাতে করোনা ভাইরাসের প্রভাব


 চলে গেলেন দেশের প্রতিথযশা ভেটেরিনারিয়ান ডা মো মাতলুবুর রহমান


 বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক


 H9N2 ভ্যাকসিন বিপণন শুরু করল এসিআই এনিমেল হেলথ্


 ডেইরি সেক্টরের উন্নয়নে সরকার ৫০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী


 বিপন্ন প্রজাতির বাংলা শকুন উদ্ধার করলো সিকৃবির ‘প্রাধিকার’


 দিনাজপুরে খামারে আগুনে পুড়ল ৪৫ ছাগল


 বিড়ালের জন্য এতিমখানা


 লাইভস্টক অ্যাওয়ার্ড পেলেন সিভাসু'র অধ্যাপক ড.বিবেক চন্দ্র


 খাদ্যে বিষক্রিয়ায় খামারির সাত গরুর মৃত্যু


 ক্লান্তিতে গাছ থেকে পড়ে গেল পাঁচটি শকুন





সম্পাদক ডাঃ মোঃ মোছাব্বির হোসেন
ঠিকানা: বাসা-১৪, রোড- ৭/১, ব্লক-এইচ, বনশ্রী, ঢাকা
মোবাইল: ০১৮২৫ ৪৭৯২৫৮
agrovisionbd24@gmail.com

© agroisionbd24.com 2019